SSC Result 2024

এডুকেশন বোর্ড রেজাল্ট ২০২৪ [Marksheet with Number] ডাউনলোড করুন

বর্তমানে অনলাইনের মাধ্যমে যেকোনো পরীক্ষার ফলাফল কম সময়ের মধ্যে বের করা যায়। তবে অবশ্যই মোবাইলে ইন্টারনেট সংযোগ থাকতে হবে। প্রথমে এডুকেশন বোর্ড এর অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হয়।

এরপর অপশন গুলো সঠিকভাবে পূরণ করতে হয়। শিক্ষার্থীর রোল নাম্বার অথবা রেজিস্ট্রেশন নাম্বার ভুল হলে ফলাফল দেখা যাবে না। আপনাদের মধ্যে অনেকেই এডুকেশন বোর্ড থেকে ফলাফল বের করতে পারেন না।

তাদের জন্য আজকের পোস্টটি করা হয়েছে। পোষ্টের শুরু থেকে শেষ পর্যন্ত ও মনোযোগ দিয়ে পড়লে আশা করি ফলাফল বের করা নিয়ে আর কোন কনফিউশন থাকবে না।

যেকোনো বোর্ড পরীক্ষার রেজাল্ট এডুকেশন বোর্ড এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ করা যায়। ফলাফল প্রকাশিত হওয়ার সাথে সাথে এই ওয়েবসাইটে ভিজিট করে যে কেউ ফলাফল সংগ্রহ করতে পারে।

পরবর্তীতে বোর্ড পরীক্ষার ফলাফলের মার্কশিট ডাউনলোড করতে পারবে। অনেকে এডুকেশন বোর্ড এর ওয়েবসাইট থেকে কিভাবে ফলাফল বের করতে হয় তা জানে না। যারা প্রক্রিয়াটি জানে না তাদের চিন্তার কারণ নেই।

আজকের পোস্টটি পড়লে আশা করি যে কেউ এডুকেশন বোর্ডের ওয়েবসাইট থেকে সহজেই যেকোনো পরীক্ষার ফলাফল সহজে মার্কশিট সহ ডাউনলোড করতে পারবে। সুতরাং আমি বলতে পারি আজকের পোস্টটি প্রত্যেকের জন্য অত্যন্ত প্রয়োজনীয়।

অনেকে অনলাইনের মাধ্যমে এসএসসি পরীক্ষার রেজাল্ট বের করতে জানেনা। এসএসসি পরীক্ষার রেজাল্ট এডুকেশন বোর্ড এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে সহজেই সংগ্রহ করা যায়। আজকের পোষ্টে প্রক্রিয়াটি নিয়ে আলোচনা করা হয়েছে।

১. প্রথমে মোবাইলের ব্রাউজার অপশনে গিয়ে www.educationboard.gov.bd ওয়েব সাইটটিতে প্রবেশ করতে হবে। ২. এরপর SSC/HSC/JSC/Equivalent Result অপশন গুলোর মধ্যে এসএসসি অপশনে ক্লিক করতে হবে।

৩. এরপর Examination অপশন আসবে তা সঠিকভাবে পূরণ করতে হবে। ৪. অতঃপর Year অপশন আসবে যেখানে পরীক্ষার বছর ক্লিক করতে হবে। ৫. Board অপশনটিতে পরীক্ষার বোর্ড সিলেক্ট করতে হবে।

৬. এরপর Roll অপশনে এসএসসি পরীক্ষার রোল নাম্বার সঠিকভাবে পূরণ করতে হবে। ৭. অতঃপর Reg No অপশনে গিয়ে এসএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন নাম্বার পূরণ করতে হবে।

এডুকেশন বোর্ড রেজাল্ট ২০২৪

৮. অবশেষে Submit বাটনে ক্লিক করলেই নম্বর সহ প্রতিটি বিষয়ের ফলাফল বের হয়ে যাবে। আশা করি এই প্রক্রিয়ায় আপনারা খুব সহজেই যেকোনো পরীক্ষার ফলাফল মার্কশিট সহ ডাউনলোড করতে পারবেন।

করনা ভাইরাসের কারণে প্রায় দেড় বছর যাবৎ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিল। যার ফলে এবছর পরীক্ষা নেওয়া হয়েছে বিশেষ নিয়মে। 100 নম্বরের পরিবর্তে 50 নম্বরের পরীক্ষা নেওয়া হয়েছে। এছাড়াও তিন ঘণ্টার পরিবর্তে পরীক্ষা নেয়া হয়েছে এক ঘন্টা তিরিশ মিনিট।

এ বছর প্রায় 21 লাখ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। খুব শীঘ্রই এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। 2 ফেব্রুয়ারি 2024 সালে এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে বলে জানা গেছে।

এইচএসসি পরীক্ষার ফলাফল এডুকেশন বোর্ড এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ করা যাবে। অনেকে ফলাফল কিভাবে বের করতে হয় তা জানেনা আজকের পোস্টে প্রক্রিয়া নিয়ে আমরা বিস্তারিত আলোচনা করেছি। আশা করি পোস্টটি আপনাদের কাজে আসবে।

Check Live Result

Check Live Result is a popular website related to education in Bangladesh. From this website, you can find all the updated information about education. Our website publishes exam result, routine, admission notification and result. We also provide all updated information regarding school, college and university admission.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button